পাবনার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ, হতে পারে বৃষ্টিও

সারা দেশের মধ্যে পাবনা ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। এই অবস্থা অব্যহত থাকতে পারে। সোমবার (২৮ মার্চ) সন্ধ্যা এক পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিন দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পাবনায়। জেলার ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ০০ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ঢাকা, সিলেট, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও চট্টগ্রামে আগামী ২৪ ঘণ্টায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে। রাজধানীতেও আজ এবং পরশু বুধবার সামান্য বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে তারা।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পাবনা ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আবদুল হামিদ মিয়া আজ প্রথম আলোকে বলেন, তাপমাত্রা গতকালের তুলনায় আজ একটু কম থাকবে। সারা দেশের তাপমাত্রাই একটু কম থাকবে।

আবদুল হামিদ মিয়া আরও বলেন, আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা বেশি। রাজধানীতে সামান্য পরিমাণে বৃষ্টি হতে পারে দু-এক জায়গায়। তবে গতকাল রাতের পর তাপমাত্রা আবার কমেছে। এটি বেড়ে গেলে আগামী বুধবার সন্ধ্যার দিকে আবার বৃষ্টির সম্ভাবনা আছে।

গতকাল (রোববার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ২০ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশে সবচেয়ে বেশি ৯ মিলিমিটার বৃষ্টি হয় রাজধানীতে।