পাবনার এক শীর্ষ প্রতারক গ্রেফতার

পাবনার শীর্ষ প্রতারক ও মামলাবাজ এক বছরের সাজাপ্রাপ্ত আসামি মো. জহুরুল ইসলাম মান্নানকে আটক করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

যেকোন প্রতারক হতে সাবধান থাকার জন্য প্রিয় পাবনাবাসীকে আহবান জানান পুলিশ সুপার জনাব মোহাম্মদ মহিবুল ইসলাম খান, বিপিএম।

পাবনা জেলার বহুরূপী প্রতারক মোঃ জহুরুল ইসলাম মান্নান (৫৫) পিতামৃত- নুর আলী খান সাং-ছোন্দাহ থানা-সাথিয়া জেলা-পাবনা। সে পূর্বে মানসিক হাসপাতাল পাবনায় কর্মরত ছিলো। পরবর্তীতে সে পাবনা সদর ও সাথিয়া থানা এলাকায় সহকারী শিক্ষক, সেনাবাহিনী, পুলিশ,বিজিবি ও ফায়ার সার্ভিস সহ বিভিন্ন সরকারী চাকুরী দেবার কথা বলে প্রতারণা করে। সে প্রথমে নিজেকে মানুষের নিকট সৎ মানুষ হিসাবে উপস্থাপন করে এবং বলে চাকুরী হওয়ার পর চুক্তি অনুযায়ী টাকা দিতে হবে।

চলমান প্রক্রিয়ার একপর্যায়ে জানায় চাকুরীতো হয়ে যাবে যদি আপনি টাকা না দেন,তাই আমাকে ব্যাংকের চেক দেন।চাকুরীর আশায় ভুক্তভোগী মানুষ বিশ্বাস করে চেক দেয়। প্রতারক মোঃ জহুরুল ইসলাম মান্নান মানুষকে চাকুরীতো দেন নাই উল্টো চাকুরী প্রার্থীর দেওয়া চেক ডিজঅনার করে তাদের বিরুদ্ধে একাধিক মামলা করে।অনেক প্রার্থীরা চাকুরীর বদলে মামলার আসামী হয়ে বিজ্ঞ আদালতে ঘুরছে।

এই প্রতারকের প্রতারণায় আজ তারা সর্বশান্ত।আবার সেও চাকুরী দেবার কথা বলে ০৭(সাত) জন ভুক্তভোগীকে চেক দিয়ে তাদের নিকট হতে ৫৬,১০,০০০/- (ছাপ্পান্ন লক্ষ দশ হাজার) টাকা নিয়ে প্রতারণা করে। তার বিরুদ্ধে একটি খুনসহ ০৮(আট) প্রতারণার মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।  অপর একটি প্রতারণা মামলায় ০১ (এক) বছরের সাজাপ্রাপ্ত হওয়া অদ্য সকালে প্রতারক মোঃজহুরুল ইসলাম মান্নানকে বিজ্ঞ আদালাতে সোপর্দ করে সাথিয়া থানা পুলিশ।