পাবনায় ৩টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ দুই ভাই আটক

পাবনায় বিশেষ অভিযানে সদর উপজেলার চরভবানীপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ দুই ভাইকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। 

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৫ নভেম্বর) ভোর রাতে এ অভিযান চালানো হয়।

আটকরা হলেন- উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চরভবানীপুর গ্রামের হাবিবুর রহমানের দুই ছেলে ইকবাল হোসেন (৩৭) ও মান্নু ব্যাপারী (৩৫)।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোর রাতে সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চরভবানীপুর গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এসময় ইকবাল হোসেনের বাড়ি থেকে বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি এবং দুটি দেশি ওয়ান শ্যুটারগান ও সাত রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এসময় ইকবাল ও তার ভাই মান্নুকে আটক করা হয়।

এ ঘটনায় সদর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করে আটকদের সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, জেলা পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খানের নির্দেশে জেলাকে মাদকমুক্ত, অবৈধ অস্ত্র ও সন্ত্রাসী কার্যক্রম দমনের জন্য নিয়মিত এ ধরনের অভিযান পরিচালনা করা হচ্ছে।

আটক অস্ত্রধারী সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে এই অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে এলাকায় সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিলো বলে অভিযোগ রয়েছে। পার্শ্ববর্তী চর অঞ্চলগুলোর বিভিন্ন জমি দখলসহ এলাকায় আধিপত্য বিস্তারে তাদের সন্ত্রাসী কার্যক্রমের জন্য পাবনা সদর থানাতে একাধীক অভিযোগ রয়েছে।