পাবনায় ১০দিনব্যাপী বৈশাখী মেলা শুরু

পবিত্র রমজান মাসের সীমাবদ্ধতা মধ্যেও ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধর ‘ এই শ্লোগানকে সামনে রেখে পাবনায় শুরু হলো ১০ দিনব্যাপী বৈশাখী মেলা।

রং বেরংয়ের বেলুন উড়িয়ে শনিবার (১৬ এপ্রিল) বিকেলে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে মেলার উদ্বোধন করেন পাবনা সদর আসনরে সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনার সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, জেলা ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা রেজাউল করিম, বিসিক শিল্পনগরী কর্মকর্তা আব্দুল লতিফ, সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ সম্পাদক জামিরুল ইসলাম মাইকেল, সাবেক শ্রমবিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক হীরক হোসেন, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, সাবেক ছাত্রলীগ নেতা স্বপন আহমেদসহ জেলার বিভিন্ন পর্যায় উদ্যোক্তারা ।

পাবনা জেলা প্রশাসন ও বিসিক জেলা কার্যালয়ের আয়োজনে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা জেলা প্রশাসক (ডিসি) বিশ্বাস রাসেল হোসেন এবং স্বাগত বক্তব্য দেন বিসিক পাবনা জেলা কার্যালয়ের উপ- মহাব্যবস্থাপক রফিকুল ইসলাম।

১০ দিনব্যাপী মেলায় ৫০টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা। বৈশাখী এই মেলায় গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরতে নানা ধরনের পণ্য দিয়ে স্টল সাজিয়েছেন দোকানদাররা।