পাবনা পৌরসভায় প্রধানের পক্ষে ৪ দলের সমন্বয়ে ‘নাগরিক মঞ্চ’ গঠন 

পাবনা পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) মেয়র প্রার্থী জেলা যুবলীগের সাবেক সভাপতি শরিফ উদ্দিনের পক্ষে ‘নাগরিক মঞ্চ’ নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

পাবনা জেলা আওয়ামী লীগের একাংশ, জেলা জাতীয় পার্টি, গণতন্ত্র পার্টি ও ওয়ার্কার্স পার্টির সমন্বয় এই কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে এই সংগঠনের আত্ম প্রকাশ ঘটে। “পাভনা পৌরসভা নির্বাচন শীর্ষক” নাগরিক সংলাপ ও সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি।

বিশিষ্ঠ ব্যবসায়ী ও পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও নাগরিক মঞ্চের আহবায়ক ইদ্রিস আলী বিশ্বাসের সভাপতিত্বে আত্ম প্রকাশ হওয়া সামাজিক সংগঠনটির সভা পরিচালনা করেন সদস্য সচিব ও জেলা ওয়ার্কর্স পার্টির সভাপতি কমরেড জাকির হোসেন।

এসময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রার্টির সাবেক এমপি মোকবুল হোসেন সন্টু, জেলা আ.লীগের উপদেষ্টা আব্দুর রহিম পাকন,  সহ-সভাপতি আবুল কালাম আজাদ বাবু, যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. বেলায়েত আলী বিল্লু, দফতর সম্পাদ অ্যাড. আব্দুল আহাদ বাবু, শ্রমবিষয়ক সম্পাদক সরদার মিতুন আহমেদ, পৌর আ.লীগের সভাপতি তোসলিম হাসান সুমন, উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদ সোহেল হাসান শাহীন, জেলা গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ ব্যুড়ো, জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি নাছির চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ আজাদ, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রকিব হাসান টিপুসহ আরো অনেকেই এই সময়ে উপস্থিত ছিলেন।

পৌর এলাকার নাগরিক সমস্যা দূরিকরণসহ আসন্ন পৌরসভা নির্বাচনে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য পাবনার একজন বিশিষ্ঠ শিল্পপতির আস্থাভাজন ব্যক্তি ও স্বাধীনতা বিরোধী পরেবারের মানুষকে এই সময়ে সরকার দলীয় নৌকার মননায়ন দেয়ার বিরোধিতা করেন তারা। এসময় গণমাধ্যম কর্মীদের সামনের লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সদস্য সচিব কমরেড জাকীর হোনে।

লিখিত বক্তব্যে নাগরিক মঞ্চের মুখপাত্ররা বলেন, পাবনা জেলার সামাজিক, রাজনৈতিক, ব্যসায়ীক, পরিবহন ও জায়গা দখলসহ  সকল  স্থানে পাবনার একজন  শিল্পপতির নগ্ন হস্তোক্ষেপ লক্ষ করা যাচ্ছে। তিনি সকল স্থানে তার ক্ষমতা অর্থ আর প্রধানমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে জেলার সকল স্থাপনা দলসহ নিজের লোক বসানোর কাজে ব্যস্ত রয়েছেন। পাবনার সকল রাজনৈতিক দলের মধ্যে তিনি তার ক্ষমতা প্রয়োগ করে থাকেন।

আমরা পৌরবাসী এই ব্যসায়ীর হাত থেকে পৌর এলাকার সকল স্থাপনার দখলমুক্তসহ আগামী পৌরসভা নির্বাচনে এই গণশত্রু প্রার্থীকে বয়কটের আহবান জানান তারা।

পৌরবাসীর সমস্যা সমাধানের লক্ষে নব গঠিত আত্ম প্রকাশিত নাগরিক মঞ্চ প্রাথমিক ভাবে ৬১ সদস্য বিশিষ্ঠ কমিটির ঘোষনা দেন। আগামী এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির রূপ ও কর্মপরিকল্পনার বিষয় নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতমিনিময় করা হবে বলে জানান তারা।