পাবনায় অবৈধ ভাবে ইউনিয়ন আ.লীগের সম্মেলন ও কমিটি গঠন 

সংবাদদাতা ॥ পাবনার ফরিদপুর উপজেলার পুঙ্গলী ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন ও কমিটি অবৈধ ভাবে গঠন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত ৩০ ডিসেম্বর পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি সম্পাদক বরাবর উক্ত কমিটি বাতিলের আবেদন করা হয়েছে।

পুঙ্গলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহুরুল ইসলাম পানু ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নান স্বাক্ষরিত অভিযোগে জানা গেছে, গত ২৯ ডিসেম্বর উক্ত ইউনিয়নের সম্মেলনের দিন ধার্য ছিল। হঠাৎ করে ইউনিয়ন সভাপতি অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় সম্মেলন স্থগিত করে জেলা, উপজেলা ও ইউনিয়ন নেতৃবৃন্দকে অবহিত করা হয় এবং এলাকায় মাইকিং করে বিষয়টি দলীয় নেতা কর্মীসহ সর্বসাধারণকে অবহিত করা হয়।

কিন্তু এক পর্যায়ে উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের নিজেদের আত্মীয় স্বজনকে সভাপতি সম্পাদক করার অসৎ উদ্দেশ্যে সম্পূর্ণ দলীয় গঠনতন্ত্র বর্হিভূত ও স্বেচ্ছাচারী ভাবে সভাপতি সম্পাদকের নাম ঘোষণা করেছেন। যা সম্পূর্ণভাবে অবৈধ ও বেআইনি বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

ঘটনাটি স্থানীয় দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে। জেলা নেতৃবৃন্দের কাছে অবৈধ ভাবে গঠিত কমিটি বাতিল করে পুনরায় সম্মেলনের মাধ্যমে গঠনতন্ত্রের বিধি মোতাবেক কমিটি গঠনের দাবী জানান হয়েছে।

এ ব্যাপারে ফরিদপুর উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন তালুকদার অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, সম্পূর্ণ অবৈধ ভাবে ও গঠনতন্ত্র পরিপন্থি কমিটি ঘোষণা করেছে উপজেলা সভাপতি ও সম্পাদক। এতে দলের চরম ক্ষতি হবে। জেলা নেতৃবৃন্দ বিষয়টি জানেন। তারা সাংগঠনিক ভাবে বিষয়টির সুষ্ঠ সমাধান করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।