পরীক্ষাসহ পাঁচ দফা দাবিতে আজও রাজপথে পাবনার শিক্ষার্থীরা

এবার বুটেক্স অধিভুক্ত সকল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ’র সেশনজট নিরসন ও দ্রুত পরীক্ষা নেয়াসহ পাঁচ দফা দাবিতে পাবনায় মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের আয়োজনে বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে পাবনা শহরের হামিদ রোড়ে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন শিক্ষার্থী আল-আমিন, এস,কে রকিব, জাকারিয়া সরকারসহ অনেকে। বক্তারা দ্রুত সময়ের মধ্যে পরীক্ষার রুটিন ও অন্যান্য কার্যসূচি প্রকাশ, পরীক্ষার ফি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে সামঞ্জস্য রেখে ২’শ থেকে ৩’শ টাকায় নিয়ে আসা, সেমিস্টারের রেজাল্ট প্রকাশিত করার পরপরই মার্কশিট প্রদানসহ পাঁচ দফ দাবী তুলে ধরে বক্তব্য দেন।

আরও পড়ুন>> স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা চান পাবনার শিক্ষার্থীরা
স্বাস্থ্যবিধি মেনে ৫ দফা দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে সকল ধরনের পরীক্ষা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছে পাবনার শিক্ষার্থীরা।

রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে পাবনা শহরের প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনে  জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনার্স চতুর্থ বর্ষের শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

শিক্ষার্থীরা বলেন, দেশে করোনা ভাইরাস নতুন রুপে ওমিক্রন, ডেল্টা নাম নিয়ে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ায় সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান আবারো বন্ধ ঘোষণা করেছেন। কিন্তু এই করোনা ভাইরাসের কারনে বিগত দুই বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সেশন জটসহ শিক্ষা ও কর্মজীবনে পিছিয়ে পরেছেন তারা। তাই স্বাস্থ্যবিধি অনুসরণ করে  ৫ দফা দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা গ্রহণের দাবিতে তারা এই আন্দোলন করছে। এই মানববন্ধনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষার্থীরাই বেশি অংশগ্রহণ করেন।

সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের শিক্ষার্থী সামিয়া হাকিম শাওন বলেন, ফাইনাল ইয়ারের পরীক্ষা বাকী আছে আর দুইটা। এই পরীক্ষাগুলি ২৭ তারিখে শেষ হওয়ার কথা। স্বাস্হ্যবিধি অন্তত এই পরীক্ষা দুটি সমাপ্ত করা প্রয়োজন।

৪র্থ পর্বের শিক্ষার্থী ইলিয়াস বলেন,পরীক্ষা না দিতে পারলে হতাশা গ্রাস করবে।মন মানসিকতা ভেঙে পড়বে।

এ সময় শিক্ষার্থীরা তাদের বক্তব্যে পাঁচ দফা দাবি তুলে ধরেন।  দাবি সমুহ হলো- যথা সময়ে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আয়োজন করা, চলমান পরীক্ষা সময় অনুসারে শেষ করা, ঘোষিত সময় সূচি অনুসারে পরীক্ষার ব্যবস্থা করা, স্থগিত হওয়া সকল পরীক্ষা পর্যায়ক্রমে আয়োজন করা, শর্ত সাপেক্ষে পরীক্ষা না নিয়ে পূর্বের নিয়ম অনুসরণ করে পরীক্ষার ব্যবস্থা করা।

………………………………>
আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং পাবনার খবরাখবর রাখুন

error: কাজ হবি নানে ভাই। কপি-টপি বন্ধ