পাবনায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

রাস্তায় মাটি ভরাটকে কেন্দ্র করে পাবনার বেড়া উপজেলার আমিনপুরের সীমান্ত এলাকায় আক্কাস আলী ব্যাপারী (৬৫) নামের এক আওয়ামী লীগ ও সাবেক চরমপন্থি নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (২১ জুন) দুপুরে আমিনপুরের রাজবাড়ী-পাবনার সীমান্তের রাখালগাছী গ্রামের কাশেম মোড় এ ঘটনা ঘটে।

নিহত আক্কাস আলী ব্যাপারী ঢালারচর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ঢালারচর ইউনিয়নের ধারাই গ্রামের মৃত ময়েজউদ্দিন ব্যাপারীর ছেলে। তিনি চরমপন্থি দলের সাবেক নেতা।

ঘটনাস্থল থেকে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী পাবনা বার্তা ২৪ ডটকমকে বলেন, ‘দুপুর সাড়ে ১২টার দিকে নদীর ওপার থেকে ৪-৫ জন দুর্বৃত্তরা নৌকাযোগে এসে তাকে এলোপাথারি কুপিয়ে হত্যার করে পালিয়ে যায়। খবর পেয়ে আমরা (আমিনপুর থানা পুলিশ) ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করেছি। এখনও ঘটনাস্থলে আসি। ঘটনাস্থল যেহেতু রাজবাড়ীর গোয়ালন্দ থানার মধ্যে তাই মরদেহ গোয়ালন্দ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।’

নিহত আক্কাস আলী ব্যাপারী এর আগে নিষিদ্ধঘোষিত চরমপন্থি সংগঠন নকশালের সঙ্গে যুক্ত ছিলেন। পরবর্তীতে তিনি সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সঙ্গে যুক্ত হোন বলে জানান ওসি রওশন আলী।

ঢালারচর ইউনিয়ন চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোরবান আলী সরদার পাবনা বার্তা ২৪ ডটকমকে বলেন, ‘আমি ঘটনাস্থলেই আছি। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। খুনিদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।’