দুর্ঘটনায় রূপপুর প্রকল্পে শ্রমিক নিহত

পাবনার ঈশ্বরদীস্থ দেশের সবচেয়ে বড় বিদ্যুৎ প্রকল্প রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পে  (আরএনপিপি) আনোয়ার হোসেন (৩১) নামের আরও শ্রমিক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ জুন) রাত ১১টার দিকে প্রকল্পে কাজ করার সময় বুকের ওপর ডিবি বক্স‌ পরে গুরুতর আহত হন। পরে হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়।

নিহত শ্রমিক কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহির চর ইউনিয়নের মসলেমপুর গ্রামের মৃত খান্নু সরদারের সন্তান। তিনি প্রকল্পের রাশিয়ান ঠিকাদারী প্রতিষ্ঠানের স্কিম কোম্পানিতে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। নিহত আনোয়ার হোসেন ১০ মাসের একটি কন্যা সন্তান রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুল ইসলাম জানান, প্রতিদিনের নাই প্রকল্পের ভেতরে কাজ করতে ছিলেন আনোয়ার। কাজ করার সময় অসাবধানতাবশত তার বুকের উপর একটি ডিবি বক্স পড়ে। এতে সে গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়, সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের মরদেহ পুলিশি হেফাজতে নেয়ার পর পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে বলেও তিনি জানান।