ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে দীর্ঘ যানজট, আটকা পাবনার যাত্রীরা!

টাঙ্গাইলের মহাসড়‌কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত ২০ কি‌লো‌মিটার সড়‌কে তীব্র যানজটের সৃ‌ষ্টি হ‌য়েছে। এ ছাড়া সেতুর ওপর প‌রিবহনের দীর্ঘ সা‌রির সৃষ্টি হ‌য়ে‌ছে। পাবনায় আসার অন্যতম মহাসড়ক হওয়ায় পাবনার শত শত যাত্রীরা আটকা পড়েছেন একাধিক যাত্রী পাবনা বার্তা ২৪ ডকমকে জানিয়েছেন।

শ‌নিবার (৩০ এপ্রিল) সকাল থেকে ঢাকা বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়‌কের ২০ কি‌লো‌মিটারজু‌ড়ে থে‌কে থে‌মে যানবাহন চলাচল কর‌ছে‌। এ ছাড়া কোথাও কোথাও যানজটের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। এতে চরম ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছে মহাসড়‌কে চলাচলকারী প‌রিবহ‌নের চালক ও যাত্রীরা।

এদিকে ঈ‌দকে কেন্দ্র ক‌রে বঙ্গবন্ধ‌ু সেতু‌তে স‌র্বোচ্চ টোল আদা‌য়ের রেকর্ড সৃষ্টি হ‌য়ে‌ছে।

সেতু কর্তৃপক্ষ সূ‌ত্রে জানা গে‌ছে, গেল ২৪ ঘণ্টায় (শুক্রবার ২৯ এপ্রিল সকাল ৬টা থেকে শ‌নিবার ৩০ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত) বঙ্গবন্ধু সেতু পূর্ব ও প‌শ্চি‌ম মি‌লি‌য়ে ৪২ হাজার ১৯৯ পরিবহ‌ন পারাপার হ‌য়েছে। এতে টোল আদায় হ‌য়ে‌ছে ৩‌ কো‌টি ১৮ লাখ ৮ হাজার টাকা।

এর ম‌ধ্যে সেতু পূর্ব টোল প্লাজায় উত্তরবঙ্গ ও দ‌ক্ষিণবঙ্গগামী ২৫ হাজার ৭৮১টি প‌রিবহ‌নের বিপরী‌তে টোল আদায় হ‌য়ে‌ছে ১ কো‌টি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা এবং প‌শ্চিম থেকে ঢাকাগামী প‌শ্চিম টোল প্লাজায় ১৬ হাজার ৪১৮টি প‌রিবহ‌নের বিপরী‌তে টোল আদায় হ‌য়ে‌ছে ১ কো‌টি ৪০ লাখ ৭৮ হাজার ৯৫০ টাকা।

এদিকে মহাসড়‌কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব দুই লে‌নের মহাসড়‌কে যানজট এড়া‌তে ঢাকাগামী প‌রিবহনগু‌লো‌কে বঙ্গবন্ধু‌ সেতু পূর্ব গোল চত্বর থেকে ঘু‌রি‌য়ে ভুঞাপুর তারাকা‌ন্দি সড়কে দি‌কে দেওয়া হচ্ছে। এতে মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ কম‌লেও ভূঞাপুর-বঙ্গবন্ধু‌ সেতু-ভুঞ‌াপুর-এলেঙ্গা আঞ্চ‌লিক সড়‌কে প‌রিবহনের চাপ বে‌ড়ে‌ছে।

মহাসড়‌কের এলেঙ্গা হাইও‌য়ে পু‌লিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান জানান, ঈদকে‌ন্দ্রিক মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ র‌য়ে‌ছে। ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে প‌রিবহনগু‌লো।