পাবনায় ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিতে অভিযান, লক্ষাধিক টাকা জরিমানা

পাবনার বেড়া উপজেলায় বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বিভিন্ন অনিয়ম ও অসংগতির কারণে ৪টি প্রতিষ্ঠানকে ১ লাখ ২৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) বিকেলে উপজেলার কাশিনাথপুর মোড়ে অবস্থিত বিভিন্ন ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিতে অভিযান চালানো হয়। আমিনপুর থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন বেড়া উপজেলার সহকারী কমিশনার (ভুমি) রিজু তামান্না।

অভিযানে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স নবায়ন না করা ও অপরিচ্ছন্ন পরিবেশের কারণে পদ্মা ডায়াগনস্টিক সেন্টার কে ২০ হাজার টাকা ও জামান হেলথ্ কেয়ার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি অনুমোদনবিহীন ওষুধ বিক্রয়ের দায়ে জামান ফার্মেসিকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মেয়াদোত্তীর্ণ লাইসেন্স নবায়ন না করার কারণে কাশিনাথপুর ফুলবাগানস্থ মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে বেড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিজু তামান্না বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আমরা লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান পরিচালনা করছি। বিভিন্ন অনিয়ম ও অসঙ্গতির কারণে এইসব প্রতিষ্ঠানগুলোকে আর্থিক জরিমানা করা হয়।

পাশাপাশি এই সব প্রতিষ্ঠানগুলোকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেয়া হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান রিজু তামান্না।