টিকা নিয়েও দ্বিতীয় বার করোনা আক্রান্ত পাবনার এমপি কবির

পাবনা-২ (সুজানগর ও আমিনপুর থানা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ ফিরোজ কবিরের করোনা ভাইরাস পজিটিভ হয়েছেন।

জাতীয় সংসদ সচিবালয়ে নমুনা দিয়ে আসার পর সোমবার (২৮ জুন) পজিটিভ রিপোর্ট পান অর্থ এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এই সদস্য।

বিষয়টি নিশ্চিত করে তার ব্যক্তিগত সহকারী তাজউদ্দিন জানান, জাতীয় সংসদ ভবনে করোনার নমুনা দিয়েছিলেন তিন সোমবার সকালে পরীক্ষায় পজিটিভ ফল এসেছে। তিনি বর্তমানে ডাক্তারের পরামর্শে ঢাকায় নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।

তিনি বলেন, তার দুই ডোজ টিকা নেওয়া আছে। এখনো কোনো শারীরিক জটিলতা দেখা যায়নি।

এর আগে তিনি ফেব্রুয়ারি মাসে সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা টিকা নিয়েছিলেন। এরপর ৩১ মার্চ প্রথমবার করোনা আক্রান্ত হন। দ্বিতীয়বার তার করোনা পজিটিভ হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় নেতাকর্মীরা। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে তার রোগমুক্তি কামনা করেছেন।

এদিকে পাবনায় বেড়েই চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ। সোমবার (২৮ জুন) জেলায় ৪১২ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

পাবনার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী জানান, এ সময়ে সংক্রমণের হার ২২ দশমিক ৩১ শতাংশ। গত সাত দিনে সংক্রমণের হার ছিল ১০ দশমিক ৭৫ শতাংশ। এখন পর্যন্ত জেলায় মারা গেছে ২৩ জন।

এর মধ্যে পাবনা জেনারেল হাসপাতালে ৯ জন, বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন, চাটমোহরে ২ জন, ভাঙ্গুড়ায় ১, ফরিদপুরে ১ এবং সাঁথিয়া উপজেলা স্বাস্খ্য কমপ্লেক্সে ২ জন রয়েছেন।

সিভিল সার্জনের কার্যালয় থেকে পাওয়া তথ্যে জানা গেছে, এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভি শনাক্ত হয়েছে ৪ হাজার ২২৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ জন। আর গত এক সপ্তাহে সুস্থ হয়েছে ১৪৬ জন। জেলায় সুস্থতার হার ৮৩ দশমিক ২৭ শতাংশ