পথে কুরিয়ে পাওয়া দুই লাখ টাকা ফেরত দিতে থানায় গেলেন ভ্যানচালক

ঝিনাইদহের শৈলকুপে সোমবার দুপুর আড়াইটার দিকে ভুল করে ভ্যানে রেখে যাওয়া পথচারীর ১ লাখ ৭৭ হাজার টাকা ফেরত দিতে থানায় হাজির হলেন এক ভ্যানচালক। ভ্যানে টাকা ফেলে যাওয়া ব্যক্তি হলেন শৈলকুপার ধাওড়া মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার কলেজের প্রভাষক আশরাফ হোসেন।

প্রভাষক আশরাফ হোসেন জানান, তিনি সোমবার বেলা সাাড়ে ১২টার দিকে রুপালী ব্যাংক থেকে ১ লাখ ৮৫ হাজার টাকা উত্তোলন করেন। এরপর একটি দোকানে ১০ হাজার টাকা দেনা পরিশোধ করার পর কবিরপুর যাওয়ার উদ্দেশে অপরিচিত একটি ভ্যানে ভুল করে টাকার ব্যাগ রেখে আরেকটি দোকানে যাই। হঠাৎ পেছনে ফিরে দেখি টাকাও নাই ব্যাগও নাই। সঙ্গে সঙ্গে ঘটনাটি থানায় অবহিত করি।

ভ্যানে টাকা পাওয়া ভ্যানচালক পৌর এলাকার মালিপাড়া গ্রামের মৃত সদর শেখের ছেলে আনোয়ার হোসেন জানান, তিনি জোহরের নামাজ আদায় করার জন্য ভ্যান নিয়ে বাড়িতে যান। বাড়ি ফিরার পর দেখতে পান ভ্যানে একটি ছোট ব্যাগ। ব্যাগ খুলে দেখি অনেক টাকা। ঘটনাটি স্ত্রীকে জানালে তিনি টাকার মালিককে টাকাটা ফেরত দিতে বলেন। টাকাটা নিয়ে স্থানীয় মাদরাসা হুজুরের কাছে গেলে তিনি থানায় যাওয়ার পরামর্শ দেন। সঙ্গে সঙ্গে টাকাটা নিয়ে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নিকট হাজির হই।

ওসি আমিনুল ইসলাম বলেন, প্রভাষক আশরাফ হোসেন ভুল করে ১ লাখ ৭৭ হাজার টাকা ভ্যানে রেখে চলে যান। ঘটনাটি তিনি সাথে সাথে থানায় অবহিত করেন। বেলা আড়াইটার দিকে মালিপাড়া গ্রামের ভ্যানচালক আনোয়ার হোসেন তার ভ্যানে রেখে যাওয়া টাকা নিয়ে হাজির হন মালিককে ফেরত দেওয়ার জন্য। পরে ঘটনাটি যাচাই-বাছাই করে ভ্যানে রেখে যাওয়া টাকার মালিক আশরাফ উদ্দিনকে হারিয়ে যাওয়া টাকা বুঝিয়ে দেওয়া হয়।