পাবনায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে নিহত ২, আশঙ্কজনক আরও ২ জন

পাবনার সাঁথিয়া উপজেলায় জমি নিয়ে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন। এঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ধোপাদহ ইউনিয়নের নাড়িয়াগদা গ্রামে এ সংঘাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নাড়িয়াগদা গ্রামের শাখাওয়াত হোসেনের ছেলে মুন্নাফ (৩৫) এবং বড় পাইকশা গ্রামের শামসু হোসেনের ছেলে নাসির (৩০)। তারা সম্পর্কে মামাতো ফুপাতো ভাই।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কিছুদিন আগে মুন্নাফ নাড়িয়াগিদা বাজারে সাচ্চু প্রামাণিকের কাছ থেকে জমি কেনেন। সেখানে বাড়ির কাজ শুরু করলে জমির সীমানা নিয়ে সাচ্চু প্রামাণিকের ভাই বাচ্চুর সঙ্গে বিরোধ হয়। স্থানীয় সালিশে বিষয়টি নিষ্পত্তি হলে শনিবার সকালে বাড়ির কাজ শুরু করেন মুন্নাফ। এসময় উভয় পক্ষ সংঘাতে জড়ায়।

বাচ্চুর নেতৃত্বে একদল সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে হামলা করে মুন্নাফসহ কাজ করতে আসা শ্রমিকদের কুপিয়ে জখম করে।এতে ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলে মোন্নাতে মৃত্যু হয়। এসময় গুরুতর আহত হন নাসির। তাকে উদ্ধার করে সাঁথিয়া সদর হাসপাতালে নেয়া হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক নাসিরকে মৃত বলে ঘোষণা করেন।

এঘটনায় নির্মাণ শ্রমিক রওশন, হারুনের অবস্থাও আশঙ্কাজনক। তাদের প্রথমে সাঁথিয়া উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়, পরে তাদের অবস্থা আরও আশঙ্কাজনক হলে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষের পর থেকেই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।