চলতি বছরের রেকর্ড আক্রান্ত পাবনায়, রাজশাহী বিভাগে সর্বোচ্চ

বেড়েই বলেছে পাবনায় করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তিদের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় পাবনায় করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে প্রায় আড়াইশ ব্যক্তির শরীরে। যা জেলায় চলতি বছরের রেকর্ড এবং ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের মধ্যে সর্বোচ্চ।

গত ২৪ ঘণ্টায় পাবনা জেলায় ৭৫০টি নমুনা পরীক্ষা করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ২৪১ জন। এনিয়ে পাবনা জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৪৭৮ জনে।

সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে জেলা সিভিল সার্জনের কার্যালয় ও রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এর আগের দিন রবিবার (৩০ জানুয়ারি) জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ১৫০ জন। আর চলতি সপ্তাহে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১০৫ জনে।

২৪ ঘণ্টায় পাবনায় শনাক্তের হার ৩২ দশমিক ১৩ শতাংশ। গত ৭ দিনে পাবনায় শনাক্ত হার দাঁড়িয়েছে ৩৩ দশমিক ১০ শতাংশ। আর এযাবতকালে শনাক্তর হার ৬ দশমিক ৭৮ শতাংশ।

নতুন করে গত ২৪ ঘন্টায় পাবনায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়নি। ফলে স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ পর্যন্ত করোনা ভাইরাসে পাবনায় মোট মৃত্যুর সংখ্যা ৪০ জনই।

গত ২৪ ঘণ্টায় পাবনায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ৫৮ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ২৫৭ জন। এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৮২ জন। বাকিরা বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগীর শনাক্ত হলেও পাবনা জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৯ মে। জেলার চাটমোহর উপজেলার নারায়ণগঞ্জ ফেরত এক শ্রমিকের শরীরের প্রথম এই ভাইরাস শনাক্ত হয়।

error: কাজ হবি নানে ভাই। কপি-টপি বন্ধ