করোনা: পাবনায় আদেশ না মানায় ৬১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা-মামলা

ফাইল ছবি

করোনা ভাইরাস সতর্কতায় পাবনায় সরকারি আদেশ অমান্য করায় ৫৩টি মামলা দায়ের এবং ৬১ ব্যাক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার সবাইকে বাড়িতে থাকা এবং বিনা প্রয়োজন বাড়ি থেকে বেড় না হওয়ার অনুরোধ জানান এবং জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়। শুরুতে এই আদেশ মান্য করলেও গত কয়েক দিন ধরে এই আদেশ অমান্য করে বিনা প্রয়োজনে বাড়ি থেকে বেড় হয়ে রাস্তায় ঘোরাফেরা করতে থাকে সাধারনর মানুষ।

এ অবস্থায়  বৃহস্পতিবার থেকে প্রশাসন কঠোর ভূমিকা পালন শুরু করে। বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত পাবনা সদর, আটঘরিয়া, চাটমোহর, সাঁথিয়া, বেড়া ও সুজানগর উপজেলায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সরকারী আদেশ অমান্য করে রাস্তায় বিনা প্রয়োজনে ঘোরাফেরা করা ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ৫৩ টি মামলা দায়ের এবং ৬১ ব্যাক্তি ও প্রতিষ্ঠান থেকে  ৪৪ হাজার ৬’শ টাকা জরিমানা আদায় করে।

এ ব্যাপারে পাবনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিন জানান, করোনা ভাইরাস সচেতনতায় মানুষ যেন বিনা প্রয়োজনে বাড়ির বাইরে বেড় না হয় সেই জন্য এ অভিযান চলছে এবং আগামীতে চলবে।