করোনা ভাইরাসে আক্রান্ত শিমুল বিশ্বাস

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়াপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার (৪ এপ্রিল) দুপুরে তার করোনা টেস্ট পজিটিভ আসে।

এর আগে গত মঙ্গলবার (৩০ মার্চ) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সাবেক এই চেয়ারম্যান করোনা পরিক্ষার জন্য নমুনা দিয়ে আসেন। এই শ্রমিক নেতা বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ও ডা. শামীম আহমেদের অধীনে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

শিমুল বিশ্বাস বলেন, ‘আমার কোভিড টেস্ট পজিটিভ এসেছে। বাসায় থেকে চিকিৎসকের পরামর্শে আমার চিকিৎসা কার্যক্রম অব্যাহত আছে। সবার কাছে দোয়া প্রার্থী।’

করোনা ভাইরাসের সংক্রমণের পর থেকে এ পর্যন্ত বিএনপির অন্তত চার শতাধিক নেতাকর্মী আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এছাড়া বর্তমানে দলটির শতাধিক নেতাকর্মী আক্রান্ত আছেন।

সর্বশেষ করোনা দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত হয়ে বর্তমানে ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান এডভোকেট আহমেদ আজম খান, ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য গাজী মাজহারুল আনোয়ার, খন্দকার আব্দুল মুক্তাদির, ডা: ফরহাদ হালিম ডোনার, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ড্যাবের সাবেক সভাপতি ডা: এ কে এম আজিজুল হক, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্য সাংবাদিক আতিকুর রহমান রুমন, অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল প্রমুখ।