কঠোর অবস্থানে মালিক-শ্রমিকরা, পাবনায় কোনও রুটেই ছাড়েনি পরিবহন

৬ দফা দাবিতে পাবনার সকল রুটে চলছে সব ধরনের পরিবহন ধর্মঘট । বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ভোর ৬টা থেকে পাবনার সকল রুটে পাবনা জেলা বাস ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলছে।

পাবনার মহাসড়কগুলো কঠোর অবস্থানে মালিক-শ্রমিকরা । ফলে সকাল থেকেই সকল রুটে বাস মিনিবাস, ট্রাক,সিএনজি চালিত অটোরিক্সাসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আর এতে করে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

পাবনা জেলা বাস ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব বলেন, সিরাজগঞ্জের শাহজাদপুর মহাসড়ক দিয়ে পাবনার সকল বাস ঢাকায় যাতায়াত করে। মাঝেমধ্যেই সিরাজগঞ্জের শাহজাদপুরের বাস মালিক-শ্রমিকরা নানা অজুহাতে পাবনার বাস চালক ও শ্রমিকদের মারধর করে। গত ২৪ ডিসেম্বর পাবনা এক্সপ্রেসের দুই সহকারিকে মারধর করে তারা।

পাবনার মালিক শ্রমিকরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার চেয়ে কোন ফল পায়নি। গত ২৭ ডিসেম্বর পাবনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনদিনের মধ্যে প্রশাসনের কাছে এর স্থায়ী সমাধান দাবী করে পাবনার পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ। কিন্তু তিন দিনের মধ্যে এর কোন সমাধান না হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে পাবনার সকল রুটে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয় পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ।