ওবায়দুল কাদেরের ফুসফুসে ইনফেকশন: বিপ্লব বড়ুয়া

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অসুস্থ। শুক্রবার সকাল দশটা চল্লিশ মিনিটে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে ভর্তি হন।

দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, আমরা জানতে পেরেছি গত কয়েক দিন ওবায়দুল কাদেরের শ্বাসকষ্টজনিত ও ব্লিডিং ডিফিকাল্ট সমস্যা ছিল। আজ সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সম্পাদকমন্ডলীর সভায় আসলে শ্বাসকষ্ট সমস্যা তীব্র হয় । ঠান্ডাজনিত ও ফুসফুসে ইনফেকশন হওয়ার কারণে এ সমস্যা হয়েছে। ওবায়দুল কাদেরকে হাসপাতালে দেখে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিপ্লব বড়ুয়া বলেন, হাসপাতালের ডাক্তারগণ বিভিন্ন সময়ে আপনাদের সকল সমস্যার কথা জানাবেন। আমরা জানতে পেরেছি ওবায়দুল কাদেরের ফুসফুসে ইনফেকশনজনিত সমস্যা আছে । ব্লাড প্রেসার আছে। দলের পক্ষ থেকে ওবায়দুল কাদেরের জন্য দোয়া কামনা করা হয়েছে । দ্রুত সুস্থ হয়ে তিনি যেন আবার সবার মাঝে ফিরে আসেন । সিসিইউতে বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় আছেন । এখানে কার্ডিওলজিস্ট ও সিনিয়র ডাক্তারগণ উপস্থিত আছেন ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিপ্লব বড়ুয়া বলেন, এখনো বিদেশে নেয়ার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি। হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে নেয়ার জন্য সকল প্রস্তুতি নেবেন। আমি নিজেও ওবায়দুল কাদেরের সাথে কথা বলেছি। এখন পর্যন্ত তিনি ভালো আছেন। কোন আশঙ্কা নেই। দ্রুত চিকিৎসার মাধ্যমে ওবায়দুল কাদের যেন সুস্থ হয়ে ওঠেন সেই চেষ্টাই করে যাচ্ছেন ডাক্তারগন। ঠান্ডাজনিত ও ফুসফুসে ইনফেকশন হওয়ার কারণে এ সমস্যা হয়েছে।