এমপি প্রিন্সের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিলেন মেয়র প্রার্থী প্রধান

পাবনা পৌরসভা নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সদর-৫ আসনের এমপি গোলাম ফারুক প্রিন্সের বিরুদ্ধে আচরণবিধি লংঘনের লিখিত অভিযোগ করেছেন স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) মেয়র প্রার্থী শরিফ উদ্দিন প্রধান।

সোমবার রাতে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর এমপি প্রিন্সের বিরুদ্ধে এ লিখিত অভিযোগ করেন জেলা যুবলীগের সাবেক এই সভাপতি।

লিখিত অভিযোগে শরিফ উদ্দিন প্রধান বলেন, ঢাকা থেকে ফিরেই গত ১১ জানুয়ারি তারিখে গোলাম ফারুক প্রিন্স এমপি আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আলী মর্তুজা বিশ্বাস সনির পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। এর ফলে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত হচ্ছে। সংসদ সদস্যের এমন কার্যক্রম পৌরসভা নির্বাচন আচরণ বিধি মালার ২ ধারার ১২ উপধারার সরাসরি লঙ্ঘন। এতে পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও প্রভাবমুক্ত হওয়া নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে সংশয় দেখা দিয়েছে।

স্বতন্ত্র প্রার্থী শরিফ প্রধান বলেন, সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স কেবল প্রচারণায় অংশ গ্রহণই করেন নাই, তিনি সরাসরি নৌকার প্রার্থীর পক্ষে ভোটও চাইছেন। যা সামাজিক মাধ্যম ছাড়াও দেশের প্রথম সারির গণমাধ্যমে প্রচারিত হয়েছে। আমি চাই নির্বাচন কমিশন প্রভাবমুক্ত হয়ে এ ব্যপারে ব্যবস্থা গ্রহণ করবে।

তবে, পৌরসভা নির্বাচনকেন্দ্রিক দলীয় সভায় অংশ গ্রহণের কথা স্বীকার করলেও নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ বা ভোট চাননি বলে দাবী করেছেন জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি। তিনি বলেন, দলীয় প্রার্থীর পক্ষে দলীয় সভায় অংশ নেয়া আমার সাংগঠনিক দায়িত্ব। তবে, ভোট চাওয়ার বিষয়টি সঠিক নয়।

অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে পাবনা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুবুর রহমান বলেন, নির্বাচন পক্ষপাতমুক্ত করতে নির্বাচন কমিশন সজাগ রয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।