আজও রাজশাহী বিভাগের এক-তৃতীয়াংশই আক্রান্ত পাবনায়!

রাজশাহী বিভাগের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণের অন্যতম হটস্পট হয়ে উঠছে পাবনা। গত কয়েকদিন ধরে বিভাগের মধ্যে টানা সর্বোচ্চ আক্রান্ত হচ্ছে পাবনা জেলায়। আজও বিভাগের মধ্যে এই ভাইরাসের মোট শনাক্তের এক-তৃতীয়াংশই আক্রান্ত পাবনা জেলায়।

গত ২৪ ঘণ্টায় পাবনা জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৫৭ জন। যা বিভাগের মধ্যে আজও সর্বোচ্চ। গত পরশু ও গতকালও বিভাগের মধ্যে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ছিল পাবনায়। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৩৮৫ জনে।

শনিবার (২৪ এপ্রিল) দুুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়েছে।

গত পরশু মৃত্যু হলেও নতুন করে গত ৪৮ ঘন্টায় পাবনায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়নি। ফলে স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ পর্যন্ত করোনা ভাইরাসে পাবনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৩ জনই।

গত ২৪ ঘণ্টায় পাবনায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ২২ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৮৭৭ জন। এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৪ জন। বাকিরা বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগীর শনাক্ত হলেও পাবনা জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৯ মে। জেলার চাটমোহর উপজেলার নারায়ণগঞ্জ ফেরত এক শ্রমিকের শরীরের প্রথম এই ভাইরাস শনাক্ত হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভাগে করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বগুড়ায় ২১ জন এবং চাপাইনবাগঞ্জে মারা গেছেন ১ জন। বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ৪৬২ জন।

এ দিন নমুনা পরীক্ষায় বিভাগে নতুন ১৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৯৩৯ জন। নতুন করে সু্স্থ হয়েছেন ১২৭ জন। মোট সুস্থ্য রোগীর সংখ্যা ২৬ হাজার ৬৮৮ জন। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন তিন হাজার ৪৮৯ জন কোভিড-১৯ রোগী। বাকীরা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।