ঈদের দিন থেকে পাবনায় গ্যাস সরবরাহ বন্ধ, চরম ক্ষোভ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর স্বস্তির ঈদ করতে পারছে না পাবনাসহ উত্তরের কয়েকটি জেলার মানুষ। ঈদের দিন রাত ১০ টা থেকে ৪৮ ঘন্টার গ্যাস সরবরাহ বন্ধের নোটিশ দিয়েছে পশ্চিমাঞ্চলীয় গ্যাস কোম্পানী। এতে করে পাবনাসহ রাজশাহী অঞ্চলের মানুষের মধ্যে চরম উদ্বেগ ও উৎকন্ঠার সৃৃষ্টি হয়েছে। অনেকে পিজিসিএল‘কে এই সিদ্ধান্ত থেকে সরে আসার আহবান জানিয়েছেন।

পশ্চিমাঞ্চলীয় গ্যাস কোম্পানী লিমিডেট (পিজিসিএল) সুত্র জানায়, বঙ্গবন্ধু যমুনা সেতুর পুর্বপাড় (এলেঙ্গা) এলাকায় ৩০ ইঞ্চি ব্যাসার্ধের গ্যাস সঞ্চালনার পাইপ লাইনের ‘হক-আপ’ কাজ সংস্কারে ঈদের ছুটির সময়কে বেছে নিয়েছে পিজিসিএল। এর পরিপ্রেক্ষিতে পিজিসিএল সংবাদপত্রে নোটিশ প্রদান করে এবং সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করে মানুষজনকে সচেতন করেছে।

পাবনা শহরের কালাচাঁদপাড়ার এলাকার গৃহিনী খুশি খাতুন ক্ষোভ প্রকাশ করে বলেন, ঈদের রাত থেকে যদি গ্যাস না থাকে তা হলে কেমন কষ্ট লাগে। এটা কোন সিদ্ধান্ত হল ?

পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি রুমী খন্দকার বলেন, পিজিসিএলের এ রকম হটকারী সিদ্ধান্ত কোন প্রকারেই মেনে নেওয়া যায়না। ঈদেও কয়েকদিন পরে সংস্কার কাজ করার আহবান জানান তিনি।

পাবনা শহরের শালগাড়িয়া এলাকার গৃহিনী নুরুন্নাহার শিরিন বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আমরা কি স্বস্তিতে ঈদ টা করতে পারবো না। এ ব্যাপারে পশ্চিমাঞ্চলীয় গ্যাস কোম্পানী লিমিডেটের পাবনা অঞ্চলিক অফিসের শাখা ব্যবস্থাপক মো. আখতারুজ্জামান খান গ্যাস বন্ধের সত্যতা স্বীকার করে বাতার্ সংস্থা পিপ‘কে বলেন, এই সিদ্ধান্ত মন্ত্রনালয় থেকে নেওয়া হয়েছে। আমাদের করার তেমন একটি কিছু নেই।