পাবিপ্রবির ‘স্বাস্থ্যবিধিহীন’ গণঅনুষ্ঠানে অংশ নেয়ার পরদিন এমপি করোনা আক্রান্ত

ক্ষমতাসীন আওয়ামী লীগের পাবনা-২ (সুজানগর ও আমিনপুর থানা) আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবিরের করোনা ভাইরাস পজিটিভ হয়েছেন। মঙ্গলবার (৩০ মার্চ) জাতীয় সংসদ সচিবালয়ে নমুনা দিয়ে আসার পর বুধবার (৩১ মার্চ) সকালে পজিটিভ রিপোর্ট পান তিনি।

বিষয়টি তিনি নিজেই পাবনা বার্তা ২৪ ডটকমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, তার শরীরে করোনা ভাইরাসের কোনও উপসর্গ নেই। তিনি শরীরিকভাবে সুস্থ আছেন। এখন তিনি বাড়িতেই চিকিৎসকদের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন।

এর আগে সকালে তিনি ফেসবুকে এক স্ট্যাটাসে বলেন, ‘প্রিয় পাবনা ২ সুজানগর-বেড়াবাসী, করোনাকালীন এই সময়ে আপনাদের মাঝে নিজের সাধ্যমতো ছিলাম এবং জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক এই সময়ে আসা সকল ত্রাণ ও সাহায্যসামগ্রী আপনাদের নিকট নিজ দায়িত্বে পৌছে দিয়েছি। ব্যস্তময় সময়ে নিজের স্বাস্থ্যের দিকে হয়ত তেমন দৃষ্টি দিতে পারিনি। যার ফলশ্রুতিতে আজ রিপোর্ট এলো ‘করোনা পজিটিভ’। আগামী কিছুদিন আমার ও আপনাদের স্বাস্থ্যসুরক্ষার জন্য আপনাদের থেকে দূরে থাকতে হবে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং নিজেরা সুরক্ষিত থাকবেন। খোদা হাফেজ। জয় বাংলা,জয় বঙ্গবন্ধু।’

জেলা আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ম্যুরাল ‘জনক জ্যোতির্ময়’-এর উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া স্বাস্থ্যবিধি ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেয়া ১৮ দফা নির্দেশনার কোনটিও লক্ষ্য করা যায়নি। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফসহ ৭ জন এমপির উপস্থিতির ওই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের হাজারো নেতাকর্মী অংশগ্রহণ করেন।