আরিচা-কাজিরহাটে মাঝ নদীতে আটকা পড়ল ফেরি

আরিচা-কাজিরহাট নৌ-পথে যাত্রী ও যানবাহন নিয়ে ডুবো চরে আটকা পড়েছে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মানিকগঞ্জের আরিচা এলাকায় ফেরিটি আটকা পড়ে। ফেরিটি পাবনার কাজিরহাট ঘাট থেকে আরিচায় যাচ্ছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা নৌ-অঞ্চলের উপমহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় গত কয়েকদিন ধরে আরিচা-কাজিরহাট নৌ-পথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। স্রোতের কারণে নৌ চ্যানেলের চিহ্নগুলো উঠে গেছে। সন্ধ্যায় যাত্রী ও যানবাহন নিয়ে কাজিরহাট থেকে আরিচা আসছিল ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান।’

‘তীব্র স্রোতের মধ্যে চলতে গিয়ে ফেরিটি মূল চ্যানেলের পাশে ডুবো চরে আটকা পড়ে,’ বলেন তিনি।

বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা জানান, ফেরিতে কিছু পণ্যবাহী ট্রাক ও ছোট গাড়ি আছে। বিআইডব্লিউটিসির উদ্ধারকারী জাহাজ (আইটি-৯৪) দিয়ে ফেরিটি উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। প্রয়োজনে গোলাম মওলা নামের আরেকটি রো রো ফেরিকে উদ্ধারের জন্য পাঠানো হবে বলে জানান তিনি।

রাত সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ফেরিটিকে ডুবো চর থেকে উদ্ধার করা যায়নি। আটকা পড়া ফেরির অনেক যাত্রী ইঞ্জিনচালিত নৌকায় আরিচা ঘাটে পৌঁছেছেন বলে জানা গেছে।