মাধ্যমিকে অনলাইনে ভর্তির লটারির ফলাফল জানবেন যেভাবে

পাবনাসহ দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে অনলাইনে ভর্তির লটারি শুরু হচ্ছে আজ। বুধবার বিকাল তিনটায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এর উদ্বোধন করবেন।





মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের এক অফিস আদেশে জানানো হয়, ডিজিটাল লটারি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক ও শিক্ষার্থীরা http://gsa.teletalk.com.bd লিংক থেকে তাদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফলাফল ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করা ফলাফল প্রাপ্তির সঙ্গে সঙ্গে প্রতিষ্ঠান প্রধানরা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা ভর্তি কমিটির সভাপতি বরাবর ইমেইলে পাঠিয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে অবহিত করবেন।

লটারির ফলাফল প্রকাশের পর যেসব প্রতিষ্ঠানে শ্রেণিভিত্তিক শূন্য আসন পূরণ না হবে, সেসব প্রতিষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের গত ২ ডিসেম্বরের পত্র অনুসরণ করে বাকি শূন্য আসনে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম নিষ্পন্ন করতে হবে।

গত বছর করোনা মহামারির কারণে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হয়।

এর আগে অনলাইনে ভর্তির লটারির মাধ্যমে ভর্তি করা হতো শুধু প্রথম শ্রেণিতে। আর দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তি করা হতো পরীক্ষার মাধ্যমে। এ ছাড়া নবম শ্রেণিতে ভর্তি নেওয়া হতো জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলের ভিত্তিতে।

error: কাজ হবি নানে ভাই। কপি-টপি বন্ধ