ইউএনও থেকে অতিরিক্ত জেলা প্রশাসক হলেন পাবনার সন্তান নবীনেওয়াজ

নিজের দক্ষতা ও দূরদর্শিতা দিয়ে একের পর এক ভালো কাজের স্বীকৃতি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পদোন্নতি পেয়েছেন পাবনার কৃতিসন্তান গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীনেওয়াজ। তার নতুন কর্মস্থল কুড়িগ্রাম জেলা।

গত বুধবার (২৩ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব শাহীন আরা বেগম পিএএ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নবীনেওয়াজের পদোন্নতির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

পাবনার সাঁথিয়া উপজেলার কৃতি সন্তান মো. নবীনেওয়াজ। তিনি সাবেক সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম নিজাম উদ্দিনের ছোট ছেলে।

বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে লেখাপড়া শেষ করে ৩০তম বিসিএস ক্যাডারে সরকারি চাকরিতে যোগদেন। ২০১৯ সালের ১৬ মে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। সাদুল্লাপুরে দায়িত্ব নেওয়ার আগে নবীনেওয়াজ প্রতিরক্ষা সচিবের পিএস হিসেবে দায়িত্ব পালন করেন।

ইউএনও হিসেবে যোগদানের পর সর্বদাই তিনি নিজের সেরাটা দিয়ে প্রশাসনের সব কাজের পাশাপাশি মানুষের জন্য কাজ করেছেন বিরামহীনভাবে। এছাড়া বাধা উপেক্ষা করে তিনি সাহসিকতার মধ্য দিয়ে সৃষ্টিশীল ও ব্যতিক্রমী কর্মযজ্ঞ করে উপজেলার সর্বস্তরের মানুষের হৃদয়ে স্থান করে নেন। এ কারণে অল্প সময়ে সর্বমহলে প্রশংসিত হন নবীনেওয়াজ।

করোনাকালীন সময়ে সাহসী পদক্ষেপের কারণে প্রশংসিত হয়েছেন তিনি। সবমিলে গত এক বছরে নবীনেওয়াজ প্রাণপণে চেষ্টা করছেন সাদুল্লাপুর উপজেলার মানুষের কল্যাণসহ নাগরিক সেবা দিতে।

নবীনেওয়াজ বলেন, পদোন্নতি কাজ করার বড় সুযোগ। তবে সাদুল্লাপুরে দায়িত্বকালীন সময়ে সব শ্রেণিপেশার মানুষের আন্তরিক সহযোগিতা পেয়েছি। নিজের দায়িত্ব ও কর্তব্যবোধ থেকে সাদুল্লাপুরবাসীর জন্য সর্বোচ্চ ভূমিকা রাখার চেষ্টা করেছি। যেখানেই দায়িত্ব পালন করি না কেন, সাদুল্লাপুরবাসীর কথা মনে থাকবে আমার।