• আজ
  • শনিবার,
  • ২০শে জানুয়ারি, ২০১৮ ইং
  • |
  • ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ


Text_2

৪ বছর পেরিয়ে ৫-এ পাবনা বার্তা টুয়েন্টিফোর ডটকম

প্রকাশ: ৪ ডিসে, ২০১৭ | রিপোর্ট করেছেন নিজস্ব প্রতিবেদক

যুগ পাল্টে গেছে, প্রযুক্তি প্রতিনিয়ত মানুষের জীবনকে করছে সহজ থেকে সহজতর। তার সাথে সাথে মানুষের চিন্তা- চেতনাও পরিবর্তন হয়েছে। ইদানিং প্রিন্ট মিডিয়ার চেয়ে অনলাইন পত্রিকার পাঠক সংখ্যা অনেক গুণ বেড়েছে। অনলাইনের এই দাপুটে সময়ে মানুষ আপডেট রাখতে চায় সব বিষয়ে। একের মধ্যে পেতে চায় অনেক কিছু। শত ব্যস্ততার মধ্যে সংবাদে থাকতে চায় সবচেয়ে আপডেট। সবাই যখন এগিয়ে তখন পাবনা কেন পিছিয়ে?

এমতাবস্থায় কথা বা কাগজে নই, সত্যিকার অর্থেই “আমরা নিঃসংকোচ চিত্তে বলি আমরা ‘তথাকথিত’ নিরপেক্ষ নই, আমরা অবশ্যই সত্য ও ন্যায়ের পক্ষে” স্লোগান নিয়ে ২৪ ঘণ্টা পাবনার সর্বশেষ সংবাদ দেশে-বিদেশে অবস্থিত পাবনার ২ লাখের অধিক অনলাইন পাঠকের কাছে পৌঁছে দেয়ার প্রত্যয় নিয়ে ২০১৩ সালের এই দিনে (০৪ নভেম্বর) যাত্রা শুরু করে অনলাইন নিউজ পোর্টাল পাবনা বার্তা টুয়েন্টিফোর ডটকম। পাবনাবাসীর এই মুখপাত্র আজ ৪ বছর পেরিয়ে ৫ বছরে পা রাখলো।

ইতোমধ্যে দেশে ও প্রবাসে পাবনাবাসীর কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে পাবনা বার্তা টুয়েন্টিফোর ডটকম। প্রায় প্রতিদিনই ঈর্ষণীয় ভাবে বাড়ছে পাঠক সংখ্যা। প্রতিদিন প্রায় ১০-১৫ হাজার পাঠকের মিলন ঘটে পাবনা বার্তা টুয়েন্টিফোর ডটকমে।

ফ্যান ও পাঠকদের শুভেচ্ছা জানিয়ে পাবনা বার্তা টুয়েন্টিফোর ডটকমের প্রকাশক শামসুল আলম বলেন, ‘পাবনায় একাধিক পত্রিকা থাকলেও অনলাইনের একটি শূন্যতা ছিল। শূন্যতা পূরণ আমাদের প্রথম লক্ষ্য ছিল। আমরা শূন্যতা পূরণ করতে পেরেছি। আমাদের শুরুটা বড় চ্যালেঞ্জিং ছিলো, এখনও আছে। সংখ্যাগরিষ্ঠদের যেমন প্রশংসা পেয়ে, তেমনি হুমকিও পেয়েছি, বাধাও পেয়েছি। সব বাধা পেরিয়ে পাবনা বার্তা পাবনার মানুষের মনে জায়গা করে নিয়েছে’।

তিনি বলেন, ‘পাবনাতে অনেক অনলাইন এসেছে, তবে শৌখিন সাংবাদিকতার হালে কালের গর্ভে হারিয়ে যায় সেগুলো। কিন্তু আমরা হারায়নি। আমরা এগিয়ে যাচ্ছি প্রতিদিন। ফেসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের প্রায় ৭০ হাজার বন্ধু এরই অংশ। খুব কম সময়েই আমরা এতো ফ্যান পেয়েছি। তারা পাবনা বার্তার মাধ্যমেই পাবনার মাটি ও মানুষের খবর প্রায় প্রতিনিয়ত।’

তিনি আরও বলেন, ‘পাবনা বার্তা সব সময় পাবনার মানুষ ও মাটি নিয়ে কাজ করে। পাবনার স্বার্থবিরোধী কোনো কিছুর সাথে আপোষ নয়- এমন অঙ্গিকার নিয়েই আমরা এগিয়ে চলছি। আমরা এগিয়ে যেতে চাই আরও। আমাদের লক্ষ্য কেবল সামনে এগিয়ে যাওয়া, পেছনে ফেরার সুযোগ নেই।’