• আজ
  • বুধবার,
  • ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং
  • |
  • ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ


Text_2

পাবনা-৩ আসনে নৌকার মাঝি হতে মাঠে এক ডজন নেতা

প্রকাশ: ২২ মে, ২০১৭ | রিপোর্ট করেছেন চাটমোহর প্রতিনিধি

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন লাভে পাবনা-৩ এলাকার (চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর) গ্রাম-গঞ্জের তৃণমুল নেতা কর্মী ও দলীয় সমর্থকদের সাথে পরিচিতি ও কুশল বিনিময়ে ব্যস্ত সময় পার করছেন এ এলাকার আওয়ামী লীগের অন্তত এক ডজন নেতা। শুধু কুশল বিনিময় নয় তারা অবহেলিত এই পাবনা-৩ এলাকার উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

তথ্য অনুসন্ধানে জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এসব এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা ও গ্রাম-গঞ্জের বিভিন্ন পয়েন্টে বিভিন্ন উপলক্ষে মনোনয়ন প্রত্যাশীরা উপস্থিত হয়ে নিজের প্রার্থীতার বিষয়ে প্রকাশ করছেন। এছাড়া বেশ কয়েকজন প্রত্যাশী বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বলিত নিজের ছবি দিয়ে শুভেচ্ছা ব্যানার, ফেস্টুন টাঙ্গিয়ে দিয়েছেন প্রত্যন্ত গ্রাম-গঞ্জে ও বিভিন্ন জনগুরুত্বপূর্ণ এলাকায়।

পাবনা-৩ এলাকায় প্রচার প্রচারণায় ও তৃণমুল নেতা কর্মীদের মতামতের ভিত্তিতে যাদের নাম আ’লীগের মনোনয়ন প্রত্যাশার তালিকায় শোনা যাচ্ছে তারা হলেন- বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব মো. মকবুল হোসেন, কেন্দ্রীয় সাবেক আ’লীগ নেতা ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক ছাত্রলীগ সভাপতি ইঞ্জি: মো. আব্দুল আলিম, পাবনা জেলা আ’লীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, পাবনা জেলা আ’লীগের উপদেষ্টা আ.স.ম আব্দুর রহিম পাকন, চাটমোহর উপজেলা আ’লীগের সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন সাখো, বিএমএ পাবনা জেলা শাখার সভাপতি ডা. গোলজার হোসেন, ফরিদপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলি আশরাফুল কবির। এছাড়াও আরও ২/৩ জন নেতা মনোনয়ন প্রতাশার ব্যাপারে আশাবাদী থাকলেও মাঠে কিংবা নেতা কর্মীদের সাথে তেমন কোন যোগাযোগের খবর পাওয়া যায়নি।

তবে এক অনুসন্ধানে দেখা গেছে, পাবনা-৩ এলাকার তিনটি উপজেলা চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর এর তৃণমূল নেতা কর্মীদের সাথে সংযোগ রক্ষা করে অতি অল্প সময়ে ব্যাপক পরিচিতি লাভ করেছেন ভাঙ্গুড়া উপজেলার সন্তান ইঞ্জিনিয়ার মো. আব্দুল আলিম। তিনি ইতিমধ্যে আ’লীগ নেতা কর্মী সহ সাধারণ মানুষের মধ্যে আলোচনায় চলে এসেছেন। পাবনা-৩ এলাকায় দলীয় মনোনয়ন প্রাপ্তির ক্ষেত্রে আ’লীগের বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব মো. মকবুল হোসেন কোন বিশেষ কারনে মনোনয়ন না পেলে সে ক্ষেত্রে দলীয় মনোনয়ন প্রাপ্তিতে আব্দুল আলিম এগিয়ে থাকবেন বলে অনেক নেতা কর্মী সহ দলীয় সমর্থকরা মনে করছেন।