• আজ
  • শনিবার,
  • ২৩শে মার্চ, ২০১৯ ইং
  • |
  • ৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ


Text_2

পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি সাক্ষাৎকারেও জালিয়াতি, ৫ ছাত্র আটক

প্রকাশ: ৪ ডিসে, ২০১৮ | রিপোর্ট করেছেন নিজস্ব প্রতিবেদক

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার সাক্ষাৎকারে প্রক্সি ও জালিয়াতি দায়ে ৫ ছাত্র আটক করে পুলিশে সোপর্দ। পরে তাদের নির্বাহী ম্যাজিস্টেট মাহবুব’র সামনে হাজির করা হলে দোষ স্বীকার করায় তাদের লিখিত মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি সাক্ষাৎকার শুরু হয়। এ সময় সাক্ষাৎকার বোর্ডে তাদের বিভিন্ন কাগজপত্র ও প্রবেশ পত্র পরীক্ষা করলে ছবি সহ বিভিন্ন জালিয়াতি ধরা পরে।

তারা হলেন- হারুনর রশিদের ছেলে নাইমুল ইসলাম, জামসেদ আলীর ছেলে উজ্জল মোহাম্মদ, আব্দুল কাদরের ছেলে রিয়াদুল জান্না রিয়াদ, সাইদুল ইসলামের ছেলে রিফাতুল ইসলাম, লিয়াকত আলীর ছেলে সাগর সরকার। পরে কর্তৃপক্ষ তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ সময় তারা অপরাধ স্বীকার করে বলেন, তিন সাড়ে ৩ লক্ষ টাকার বিনিময়ে তারা জালিয়াতি চক্রের মাধ্যমে প্রক্সি ভর্তি পরীক্ষা ও কাগজপত্র জালিয়াতি করেছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রতীম কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লিখিত মুচলেকা নিয়ে অভিভাবকদের নিকট তাদের রাত ৮টার দিকে হস্তান্তর করা হয়। এছাড়া তথ্য প্রমাণের ভিত্তিতে তাদের ভর্তি বাতিল করার সুপারিশ জানানো হয়েছে কর্তৃপক্ষের নিকট।

এদিকে এই জালিয়াতি চক্র দীর্ঘদিন ধরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ ধরণের জালিয়াতি করায় সাধারণ ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা এর প্রতিকার চায় এবং একটি তদন্ত কমিটি করে জালিয়াতি চক্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানান ।

—————————————–
>> নির্বাচনসহ পাবনা জেলার গুরুত্বপূর্ণ সকল নিউজ আপডেটের সঙ্গে সঙ্গেই জানতে চাইলে বা নিউজ অ্যালার্ট পেতে চাইলে আমাদের ফেসবুক পেজের নোটিফিকেশন ফার্স্ট করে নিন। আমাদের পেজে following অপশনে গিয়ে See First-এ ক্লিক করুন। এছাড়াও notification অপশন এর On (Highlight Post)-এ ক্লিকও করতে পারেন। তাহলেই আমাদের পাবনার গুরুত্বপূর্ণ প্রতিটি নিউজ আপডেটের সঙ্গে সঙ্গেই আপনি দেখতে পারবেন।