• আজ
  • শুক্রবার,
  • ২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং
  • |
  • ১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ


Text_2

পাবনার ৯টি উপজেলায় আ.লীগের প্রার্থী যারা

প্রকাশ: ১০ ফেব্রু, ২০১৯ | রিপোর্ট করেছেন নিজস্ব প্রতিবেদক

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এ ধাপে পাবনা জেলার নয়টি উপজেলা পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীকের প্রার্থী হিসাবে পাবনা ৯টি উপজেলায় চেয়ারম্যান পদের জন্য নাম ঘোষণা করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। পাবনার ৯টি উপজেলায় নতুন-পুরোনো মিলিয়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মনোনয়ন পেয়েছেন।

রোববার (১০ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে ১২২ জন মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেন।

পাবনা সংসদীয় আসন-১ এর দুটি উপজেলা এর একটি বেড়া উপজেলায় মনোনায়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের ও সাথিয়া উপজেলায় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহামুদ দেলোয়ার। পাবনা সুজানাগর সংসদীয় আসন-২ এর একটি উপজেলা এই উপজেলায় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহীনুজ্জামান শাহীন। পাবনা সংসদীয় আসন-৩ এর তিনটি উপজেলার মধ্যে চাটমোহর উপজেলায় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাখোয়াত হোসেন শাকু, ভাঙ্গুড়া উপজেলায় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বাকীবিল্লাহ, ফরিদপুর উপজেলায় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান।

পাবনা সংসদীয় অসন-৪ এর দুটি উপজেলার মধ্যে ঈশ্বরদী উপজেলায় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নূরুজ্জামান বিশ্বস, আর আটঘড়িয়া উপজেলায় মনোনায়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোবারক হোসেন। পাবনা সদর-৫ আসনে একটি উপজেলা এই উপজেলায় দলীয় মনোনয়ন পেয়েছেন মোশাররফ হোসেন।

এদের মধ্যে আটঘরিয়া, সুজানগর এবং সাঁথিয়া উপজেলার মনোনয়ন প্রাপ্তরা উপজেলা চেয়ারম্যান পদে এবারই প্রথম দলীয় মনোনয়ন লাভ করেছেন। পাবনা সদরের মোশাররফ হোসেন বর্তমান চেয়ারম্যানসহ গত ২ বারের নির্বাচিত চেয়ারম্যান। ফরিদপুরের খলিলুর রহমান এবং বেড়া উপজেলার আব্দুল কাদেরও বর্তমানে চেয়ারম্যান রয়েছেন। অন্যদিকে ভাঙ্গুড়া উপজেলায় বাকী বিল্লাহ একবার উপজেলা চেয়ারম্যান ও তার আগের বার পৌর মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছেন।