• আজ
  • শনিবার,
  • ২৩শে মার্চ, ২০১৯ ইং
  • |
  • ৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ


Text_2

দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে পাবনায় প্রথম পতাকা উৎসব

প্রকাশ: ১২ ডিসে, ২০১৮ | রিপোর্ট করেছেন রেজা নাবিল

মহান বিজয় দিবস উপলক্ষে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে এবং জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শনের লক্ষ্যে পাবনায় প্রথমবারের মতো পতাকা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

পাবনা জেলা পুলিশ ও সেচ্ছাসেবক সংগঠন পাঠশালা’র আয়োজনে বুধবার(১২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার সময় পাবনা পুলিশ অডিটোরিয়ামে এ উৎসব পালন করা হয়।

দেশেপ্রেমে অনুপ্রেরণা জোগাতে এ উৎসবে সাধারণ মানুষের মাঝে এক হাজার পতাকা বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা জেলা পুলিশ সুপার শেখ মো. রফিকুল ইসলাম পিপিএম ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনার জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) গৌতম কুমার বিশ্বাস, পাবনা জেলা মুক্তিযুদ্ধ সংসদ সাবেক কমাণ্ডার হাবিবুর রহমান হাবিব, মাছরাঙা টেলিভিশনের পাবনা ব্যুরো চীফ উৎপল মির্জা, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি আলী মর্তুজা কিশ্বাস সনি, স্বাধীন মজুমদার- সভাপতি পাঠশালা, রিঙ্কু অনিমিক- বিশিষ্ট ভাস্কর্য শিল্পী প্রমুখ।

অনূষ্ঠানটি সঞ্চালনা করেন পাঠশালা’র সাধারণ সম্পাদক শিশির ইসলাম ও সুচিত্রা পুজা। দেশপ্রেমে জীবনত্যাগি শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাঠশালার সভাপতি স্বাধীন মজুমদার ও শুভেচ্ছা বক্তব্য রাখেন ইলেকট্রিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক পিণ্টু, পাবনা চেম্বার অব কমার্সের পরিচালক মো: সাজ্জাদ হোসেন বাচ্চু ও ঈমাম গাজ্জালী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুরাইয়া সুলতানা।

প্রধান অতিথির বক্তব্যে পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, শুধু একক কোনো সংগঠন দেশের প্রতি সম্মান প্রদর্শনে কর্মসূচি পালন করলে হবে না, দেশের সকলস্তরের মানুষকে এব্যাপারে এগিয়ে আসতে হবে এবং লাল-সবুজের এই পতাকাকে সম্মান জানানোর মাধ্যমে দেশকে সম্মান জানাতে হবে। এব্যাপারে তিনি সকলকে সচেতন হতে বলেন।

আনুষ্ঠানিক বক্তব্য শেষ হবার পর জাতীয় পতাকা হাতে নিয়ে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পাবনা শহরের মুল সড়ক(আব্দুল হামিদ) প্রদক্ষিণ করে। পরিশেষে পতাকা উৎসবের মতো ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজকদের সবাই শুভেচ্ছা জানায়।